1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় ব‍ক্তব‍্য রাখছেন এসপি মেহেদী হাসান - News i Bangla
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় ব‍ক্তব‍্য রাখছেন এসপি মেহেদী হাসান

উজ্জ্বল রায়
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৮১ বার পড়া হয়েছে

উজ্জ্বল রায়,নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় অনুষ্ঠিত হয়েছে।
নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ব‍ক্তব‍্য রাখছেন এসপি মেহেদী হাসান। পুলিশ লাইন্স ড্রিলশেডে মাসের কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
কল্যাণ সভায় বিভিন্ন থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প থেকে আগত বিভিন্ন র‌্যাঙ্ক এর অফিসার ও ফোর্স এবং পুলিশ লাইন্সের অফিসার ও ফোর্স তাদের সামগ্রিক সমস্যা নিয়ে কথা বলেন। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান,
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল দশটার সময় জেলা পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান প্রথমে দ্বাদশ সংসদ নির্বাচনে পেশাদারিত্ব ও সততার সাথে সঙ্গে দায়িত্ব পালন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবং আইজিপির পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন। পরবর্তীতে তিনি তাদের এসব সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ অফিসারদের নির্দেশ প্রদান করেন। সকল পুলিশ সদস্যকে এক হয়ে জনগণ ও দেশের কল্যাণ এর জন্য কাজ করে স্মার্ট পুলিশ গঠনে যথাযথ দায়িত্ব পালত করতে নির্দেশ প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের কল্যাণ নিশ্চিত করতে নিয়মমাফিক ছুটি, আবাসন ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্নতা, চিকিৎসা, মানসম্মত খাবারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নির্দেশনা প্রদান করেন। থানা, তদন্ত কেন্দ্র এবং পুলিশ ক্যাম্প সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রতি সপ্তাহে একদিন শনিবার “ক্লিনিং ডে”পালনের নির্দেশনা প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের নিয়মানুবর্তিতা, দায়িত্ববোধ, পিতা-মাতার প্রতি উত্তম আচরণ, নৈতিকতা, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন, অশোভন আচরণ পরিহার করা, ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। আসন্ন পুলিশ কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কেউ যেন কোন অসদুপায় অবলম্বন না করে, সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ নিয়োগ কার্যক্রম হবে এই মর্মে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য বলেন।
বিভিন্ন থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের চাহিদা মোতাবেক টিভি, ফ্রিজ, চেয়ার, খাটিয়া ও আইপিএস এর ব্যবস্থা করায় স্ব স্ব থানা ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের ইনচার্জগণ পুলিশ সুপার মহোদয় কে ধন্যবাদ জ্ঞাপন করেন।
পুলিশ সুপার কল্যাণ সভায় অবসরজনিত কারণে বিদায়ী তিন জন পুলিশ সদস্য. কনস্টেবল/১৬৮ আ ক ম জাহিদুর রহমান, কনস্টেবল/২২৯ মোঃ কিসমত তালুকদার ও কনস্টেবল/১০৯ মোঃ মিজানুর রহমানকে ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন। এছাড়া তিনি ডিসেম্বর মাসের ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ওয়ারেন্ট তামিলকারী শ্রেষ্ঠ অফিসার হিসেবে লোহাগড়া থানার এসআই (নিঃ) মোঃ আব্দুস শুকুর, লোহাগড়া থানার এএসআই (নিঃ) মোঃ আকিজুর রহমান, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে জেলা গোয়েন্দা শাখার এসআই (নিঃ) মোঃ মাহফুজুর রহমান, ট্রাফিক শাখার শ্রেষ্ঠ চৌকস অফিসার হিসেবে টিএসআই/ মোঃ জসিম রানাকে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আর্থিক সম্মানী প্রদান করেন। এছাড়াও পুলিশ অফিসের সৌন্দর্য বর্ধন ও পুকুরপাড় পরিষ্কার-পরিচ্ছন্ন করায় সঙ্গীয় ফোর্সসহ এএসআই(সঃ) মোঃ আছাদুল ইসলাম, পুলিশ লাইন্সের অভ্যন্তরে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করায় সঙ্গীয় ফোর্সসহ এএসআই (সঃ) মহসিন আলি, পুলিশ লাইন্স ও পুলিশ অফিসের পুকুরগুলোতে মাছ চাষ করায় এসআই (সঃ) মোঃ আলাউদ্দিন, ভাঙ্গা চেয়ার মেরামত ও অন্যান্য কার্পেন্টারি কাজ করায় এএসআই (সঃ) গোলাম কিবরিয়া ও শেখহাটি ক্যাম্পের বিভিন্ন সৌন্দর্য বর্ধন স্থাপনা নিজ হাতে তৈরি করায় ক্যাম্পের ইনচার্জ এসআই (নিঃ) মোঃ টিপু সুলতানসহ ক্যাম্পের সকল সদস্যকে পুরস্কার স্বরূপ আর্থিক সম্মানী প্রদান করেন।
কল্যাণ সভায় তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্); সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, ট্রাফিক ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জগণসহ পুলিশ লাইন্স এর অফিসার ও ফোর্স এবং সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং