1. info@www.newsibangla.com : news :
মানববিদ্যার গবেষণাপত্রের অষ্টম সংখ্যা প্রকাশিত নজরুল বিশ্ববিদ্যালয়ে - News i Bangla
শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

মানববিদ্যার গবেষণাপত্রের অষ্টম সংখ্যা প্রকাশিত নজরুল বিশ্ববিদ্যালয়ে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

মোঃ কামরুল হাসান সৈকত, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক কলা অনুষদের মানববিদ্যা গবেষণাপত্রের অষ্টম সংখ্যা প্রকাশিত হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে গবেষণাপত্রের মোড়ক উন্মোচন করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এই সংখ্যার সম্পাদক কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম ও নির্বাহী সম্পাদক ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান পল।
মানববিদ্যা গবেষণাপত্রের মোড়ক উন্মোচন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক গবেষণাপত্র হিসেবে কলা অনুষদের মানববিদ্যা গবেষণাপত্র অত্যন্ত মানসম্পন্ন। কলা অনুষদের এই যাত্রা অব্যাহত থাকুক। অষ্টম সংখ্যা নির্ধারিত সময়ের মধ্যে প্রকাশিত হওয়ায় উপাচার্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

গবেষণাপত্রের এবারের সংখ্যায় যাঁদের প্রবন্ধ প্রকাশিত হয়েছে তারা হলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ইসমত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রফেসর জি. এম তারিকুল ইসলাম, নজরুল বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক কাহারুল ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রিয়াজুল ইসলাম, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কামাল উদ্দীন, বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক জুয়েনা জাহান এ্যানি, রাজশাহী বিভাগের নাট্যকলা বিভাগের এম.পি.এ (থিসিস গ্রুপ) তানভীন নাফিসা মীম, নজরুল বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের প্রভাষক মো. রাকিবুজ্জামান ও রাজশাহী বিভাগের ফোকলোর বিভাগের সাবেক স্নাতকোত্তকোত্তর শিক্ষার্থী লিপা ইয়াসমিন, নজরুল বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক মো. আরিফুর রহমান, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক সাবরিনা মেহরীন রাহা, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক দ্রাবিড় সৈকত, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের রেজাউল এহসান, ঈশাখাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ইংরেজি বিভাগের প্রভাষক মাহমুদ আল হাসান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. বেলাল হোসাইন, নজরুল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক সিরাজাম মনিরা, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান পল, নৃ-বিজ্ঞান বিভাগের প্রভাষক স্বপ্না পাপুল ও ফিরোজ আহমেদ, লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের আজিজুর রহমান ও ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদা শিকদার ও প্রভাষক আব্দুল করিম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং