1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
সর্বশেষ :
শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত কচুয়ায় খামারে অগ্নিসংযোগ এবং পুকুরে বিষ প্রয়োগ আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর। নাঃগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলায় কবিদের উত্তরীয় দিয়ে বরণ। চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

বন্দরে ১৫ ইটভাটায় ৫৪ লাখ টাকা অর্থদন্ড, তিনটি বন্ধ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

মোঃ মিঠু আহম্মেদ নারায়ণগঞ্জ :- নারায়ণগঞ্জ বন্দরে ১৮ ইটভাটার মধ্যে পরিবেশ দুষনকারী ১৫ টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৫৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। এসময় রুপা, আনন্দ ও এবিসি নামের তিনটি ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল বুধবার মদনপুর ইউনিয়ন কেওঢালা ও বাগদোবাড়িয়া এলাকায় এ অভিযান পরিচলনা করা হয়। এসময় বৈধ কোনো কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় রুপা, আনন্দ ও এবিসি ব্রিকস ফিল্ডে ৬ লাখ টাকা করে ১৮ লাখ টাকা জরিমানা ও বেকু দিয়ে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সদর দপ্তরের মনিটরিং এন্ড ফোর্সম্যান উইং এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহম্মেদের নেতৃত্বে এ অভিযান পরিচলনা করা হয়। অভিযানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোজাহিদুুল ইসলাম, বন্দর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আব্দুল্লাহ হোসাইন প্রমুখ। উপজেলার মদনপুর ইউনিয়নের কেওঢালা বাগদোবাড়িয়া এলাকায় অবস্থিত ১৮ টি মধ্যে ৯০৯ ও মামা ভাগিনা নামে দুইটি সহ তিনটির কাগজ পত্র বৈধ রয়েছে।

বন্দর উপজেলা ইটভাটা সমিতির সভাপতি মমিন খান এন সিটি নিউজকে জানান, জেলা প্রশাসকের অনুমতি থাকা সত্বেও পরিবেশ অধিদপ্তর ১৫টি ইটভাটায় জরিমানা আদায় করেছেন। ১৮ ইটভাটায় প্রায় ৯ হাজার শ্রমিকের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। হঠাৎ ইটভাটা বন্ধ হলে বেকার হয়ে পড়বে ৯ হাজার শ্রমিক।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহম্মেদ এন সিটি নিউজ কে জানান, পরিবেশ মন্ত্রণালয়ের ১০০ দিনের কর্মসুচী হিসাবে দ্বিতীয় দিনের কর্মসূচীতে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বন্দরের কেওঢালা এলাকায় অভিযান পরিচলনা করা হয়। ১৮ টি ইটভাটার মধ্যে ১৫ টি ইটভাটায় মোট ৫৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। তিনটি ইটভাটা গুড়িয়ে দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। ধারাবাহিক ভাবে এ অভিযান অব্যহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং