1. info@www.newsibangla.com : news :
সাতকানিয়ার কেরানীহাটকে যানজটমুক্ত জনবান্ধব করতে সকলেই একমত হলেন যৌথ সভায় - News i Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

সাতকানিয়ার কেরানীহাটকে যানজটমুক্ত জনবান্ধব করতে সকলেই একমত হলেন যৌথ সভায়

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার কেরানীহাট একটি অতীব গুরুত্বপুর্ন এলাকা। চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়েতে বান্দরবান পার্বত্যজেলায় ঢুকার পথে কেরানীহাটের অবস্থান হওয়ায় কেরানীহাটের অবস্থান অত্যন্ত গুরুত্বপুর্ন। দির্ঘদিন থেকে এই কেরানীহাটে বিভিন্ন অনিয়ম অব্যস্থাপনা ও যত্রতত্র প্রভাবশালীদের খেয়াল খুশিমত অবৈধ স্থাপনা গড়ে উটার ফলে মহাসড়কের গুরুত্বপুর্ন এই কেরানীহাট জনদুর্ভগের অন্যতম অনুসঙ্গ হয়ে উঠেছিল। অবৈধ স্থাপনা উচ্ছেদ পুর্বক, যানজটমুক্ত করে কেরানীহাটকে সুন্দর সুশৃংখল ও সুষ্ঠু ব্যবস্থাপনায় ফিরিয়ে আনতে সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সংশ্লিষ্ঠ প্রশাসনের সকল প্রতিনিধি, বেসরকারী সেবাদাতা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দদের নিয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
৩০ জানুয়ারী’২৪ ইং মঙ্গলবার কেরানীহাট সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস। এই সময় আরো উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনজুমান আরা, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) প্রিটন সরকার, দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ খান মো: এরফান সওজের উপসহকারী প্রকৌশলী আবু হানিফ, কেঁওচিয়া ইউপি চেয়ারম্যান ওসমান আলী, ঢেমশা ইউপি চেয়ারম্যান মির্জা আসলাম, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন এবং কেরানীহাট ব্যবসায়ী সমিতি, বাজার সমিতি, সিএনজি মালিক সমিতি, ট্রাক/বাস মালিক সমিতি, হাইস/মাইক্রো মালক ও চালক সমিতি, ইটভাটা মালিক সমিতির সভাপতি সাধারন সম্পাদকহ সকল ব্যবসায়িক নেতৃবৃন্দ।
সভাশেষে সাতকানিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা মিল্টন বিশ্বাষ গনমাধ্যম কর্মিদের জানান, সভায় উপস্থিত সকলের সাথে বিষদ পর্যালোচনা করে কেরানীহাট থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদপুর্বক যানজট মুক্ত করে সুন্দর সুশৃংখল ব্যবস্থাপনায় ফিরিয়ে আনতে বিদ্যমান সমস্যা চিহ্নিত করে বাস্তবতার আলোকে কোথায় কি করা যায়, বিশেষ করে অবৈধ স্থাপনা চিহ্নিতকরন, বিভিন্ন অনিয়ম অব্যবস্থাপনা ও বিভিন্ন ধরনের গাড়ি পার্কিংয়ের স্থান চিহ্নিতকরন নিয়ে উপস্থিত সকলে সরেজমিনে পরিদর্শন করেন এবং সমস্যাগুলো সমাধানে গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়নে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে আহ্বায়ক ও সাতকানিয়া থানার ওসিকে সচীব করে সংশ্লিষ্ঠ সকল সেবাদাতা সংগঠন ও প্রতিষ্ঠানকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। তিনি আরো বলেন, সভায় গৃহিত সকল সিদ্ধান্ত বাস্তবায়নে উপস্থিত সকলেই আন্তরিক সহযোগিতার আশ্বাষ প্রদান করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং