1. info@www.newsibangla.com : news :
হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ইউপি চেয়ারম্যান- মুজিবুল আলম সাদাত - News i Bangla
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ইউপি চেয়ারম্যান- মুজিবুল আলম সাদাত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৩১ বার পড়া হয়েছে

মো:সিরাজুল ইসলাম পলাশ,লালমনিরহাট:

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউপি দুবারের ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মজিবুল আলম সাদাতের আসন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন।

তিনি নিজ বাসভবনে সাংবাদিদের সামনে আনুষ্ঠানিকভাবে নির্বাচন করবেন বলে ষোষনা দেন।সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মজিবুল আলম সাদাত বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় মার্কা নৌকা এবারের উপজেলা পরিষদ নির্বাচনে রাখেনি। আমি নৌকার লোক, আমার পরিবার এ এলাকায় আওয়ামীলীগ প্রতিষ্ঠা করে গেছে।

ইতিমধ্যে তিনি নিজের প্রার্থিতা জানান দিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে সকলের সাথে কুশল বিনিময় ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই ইতিমধ্যেই মানসিক প্রস্ততি ও দলীয় নেতাকর্মীদের মাঝে প্রচারণার প্রস্ততি নিচ্ছেন তিনি।

মুজিবুল আলম সাদাত এর ব্যক্তিগত তথ্য:

০৬ নং পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রথমবার ১৮/১১/২০২০ থেকে ১৬/০২/২০২২ পর্যন্ত এবং

দ্বিতীয়বার ১৭/০২/২০২২ থেকে চলমান।

তা ছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

তার রাজনৈতিক পদ পদবী:

সদস্য ইউনিয়ন ছাত্রলীগ, পাটিকাপাড়া ইউনিয়ন শাখা, হাতীবান্ধা, লালমনিরহাট (১৯৯৪-১৯৯৮)।

আহবায়ক, কলেজ শাখা, বাংলাদেশ ছাত্রলীগ, আলীমুদ্দীন ডিগ্রী কলেজ, হাতীবান্ধা, লালমনিরহাট (২০০৩-২০০৪)।

যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, হাতীবান্ধা উপজেলা শাখা, লালমনিরহাট (২০০৪-২০০৬)।

সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ পাটিকাপাড়া ইউনিয়ন শাখা, হাতীবান্ধা, লালমনিরহাট (২০০৮-২০১১)।

সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ পাটিকাপাড়া ইউনিয়ন শাখা, হাতীবান্ধা, লালমনিরহাট (২০১১-২০১০)

সদস্য জেলা আওয়ামীলীগ, লালমনিরহাট (২০২১ চলমান)।

সাংগঠনিক সম্পাদক, উপজেলা আওয়ামীলীগ, হাতীবান্ধা, লালমনিরহাট (২০২১ চলমান)

পারিবারিক রাজনৈতিক তথ্যঃ

তার পিতা মরহুম সফিউল আলম রোকন ১৯৭৮-১৯৮৫ সাল পর্যন্ত হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন এবং ১৯৮৩-১৯৮৮ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থীত ইউপি চেয়ারম্যান ছিলেন। ১৯৮৫-২০১১ সাল পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। ২০১১ সাল হতে আমৃত্যু উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। ২০১৬ সালে ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসাবে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন। জনগনের সেবা করতে গিয়ে ২০২০ সালের ২৪ আগষ্ট মহামারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

মুজিবুল আলম সাদাত এর দাদা মরহুম মজিবর রহমান ১৯৬৬ সাল হতে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৬৬- ১৯৭৩ সাল পর্যন্ত পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের দুই বার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা ছিলেন। পরবর্তীতে ১৯৭২ সাল হতে ১৯৭৩ সাল পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। মহান মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগ এর প্রতিষ্ঠাতা হওয়ার কারণে ১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যার পর পূর্বপরিকল্পিত ও আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্যতা করার লক্ষ্যে ১৯৭৫ এর ১৪ই নভেম্বর তার দাদা নির্মমভাবে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করেন।

তার মা, মোছাঃ শামীম আরা আলম শরীফা ১৯৯২-১৯৯৮ সালে আওয়ামীলীগ সমর্থীত ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি।

তার স্ত্রী মোছাঃ শাহানা ফেরদৌসী সীমা ২০২০ সালে পাটিকাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। এবং বিভিন্ন কর্মকাণ্ডের সাথে যুক্ত।

হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের বাসিন্দা আমজাদ হোসেন বলেন সাদাত চেয়ারম্যান একজন দক্ষ লোক,তার মতো লোক কেই উপজেলা চেয়ারম্যান হিসেবে আমরা দেখতে চাই।

সিঙ্গিমারী ইউনিয়নের আব্দুল মজিদ বলেন মুজিবুল আলম সাদাত চেয়ারম্যান যে ভাবে পাটিকাপাড়া ইউনিয়নের উন্নয়ন করেছে,তা লালমনিরহাট জেলার কোন ইউনিয়নে হয়েছে বলে আমার জানা নাই, তিনি নির্বাচনে দাঁড়ালে আমরা তার হয়ে কাজ করবো এবং বিজয়ী হয়ে পাটিকাপাড়া ইউনিয়নের মতোই হাতীবান্ধা উপজেলা পরিষদকে দুর্নীতি মুক্ত উপজেলা পরিষদ গঠন করবে।

বুধবার দুপুরে এ প্রতিনিধির সাথে সৌজন্য সাক্ষাৎকালে হাতীবান্ধা উপজেলাবাসীর নিকট দোয়া ও সমর্থন চেয়েছেন তিনি।

মুজিবুল আলম সাদাত বিপুল ভোটের ব্যবধানে পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন,এবং দায়িত্ব পালন করে আসছেন।

উপজেলার জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করার লক্ষে সর্বদাই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। তাই তিনি উপজেলা চেয়ারম্যান প্রার্থী হওয়ায় উপজেলার দলীয় নেতাকর্মী সহ সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

এ বিষয়ে মুজিবুল আলম সাদাত বলেন, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আমি হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী। আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। জনগণ আমার সঙ্গে আছে। আমি শতভাগ আশাবাদী, । সর্বোপরি এই কর্মজজ্ঞে আমি হাতীবান্ধা উপজেলার দলীয় নেতাকর্মী সহ সকলের পরামর্শ, সমর্থন ও সহযোগীতা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং