1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত কচুয়ায় খামারে অগ্নিসংযোগ এবং পুকুরে বিষ প্রয়োগ আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর। নাঃগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলায় কবিদের উত্তরীয় দিয়ে বরণ। চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

তজুমদ্দিনে বিজ্ঞান মেলায় প্রথম চাঁদপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসা

এইচ এম হাছনাইন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

এইচ এম হাছনাইন, ভোলা প্রতিনিধি:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দ্বীপজেলা ভোলার তজুমদ্দিন উপজেলায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৪ উপলক্ষে আলোচনা সভা, বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
৩০ ও ৩১ জানুয়ারি শুরু হয়ে বুধবার শেষ হয়ে বৃহস্পতিবার বিকাল তিনটার সময় তজুমদ্দিন উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত ২ দিন ব্যাপী এ অনুষ্ঠানে চাঁদপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসা অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

বিজ্ঞান প্রকল্প তৈরিতে সিনিয়র ক্যাটাগরিতে চাঁদপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসা প্রথম স্থান অর্জন করেছে।
চাঁদপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসার পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন অত্র মাদ্রাসার উপাধ্যক্ষ মোশফিকুর রহমান আরিফ ও মাদ্রাসার সাবেক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এইচ এম হাছনাইন এবং দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুনিমুর রহমান নাহিয়ান ও আরো অনেকে।
জুনিয়র ক্যাটাগরিতে চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয় প্রথম, ফজিলাতুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে।

তজুমদ্দিন উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বতঃর্ফূত ভাবে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
বিজ্ঞান প্রকল্প তৈরিতে সিনিয়র ক্যাটাগরিতে তজুমদ্দিন সরকারি কলেজ দ্বিতীয় স্থান অর্জন করে এবং তজুমদ্দিন হোসনেয়ারা চৌধুরী মহিলা কলেজ তৃতীয় স্থান অর্জন করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ এর সভাপতিত্বে উপজেলার বিভিন্ন কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুই দিন ব্যাপী এ অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অতিথীরা।
তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ বলেন, উন্নত এবং আধুনিক বিশ্ব ও দেশ গঠনে বিজ্ঞানের গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির ধারা অব্যাহত রাখতে আমাদের বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। এসব অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবন বিষয়ে আগ্রহী হযে উঠবে এবং তাদের মাঝে প্রযুক্তির প্রসার ঘটবে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৪ অনুষ্ঠানে চাঁদপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অভাবনীয় সাফল্য অর্জন করায় প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোশফিকুর রহমান আরিফ,অংশগ্রহনকারী শিক্ষার্থী, শিক্ষকমন্ডলীরা প্রতিষ্ঠানের সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং