1. info@www.newsibangla.com : news :
আমতলীর অবৈধ ইটভাটা বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ - News i Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

আমতলীর অবৈধ ইটভাটা বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

সাইফুল্লাহ নাসির
  • প্রকাশিত: বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৩ বার পড়া হয়েছে

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামের মোঃ নুরুল ইসলাম মিয়ার স্ত্রী জাহানারা ইসলামের মালিকানাধীন এনবিএম অবৈধ ইটভাটা বন্ধের দাবীতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ করেছে। বুধবার দুপুরে গুলিশাখালী বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। মানববন্ধনে এলাকার দুই শধাধিক মানুষ অংশ নেয়। প্রশাসনকে দ্রæত ওই ইটভাটা বন্ধ করে পরিবেশ বিপর্যয়ের হাত এবং প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা থেকে গুলিশাখালীবাসীকে রক্ষার দাবী জানিয়েছেন তারা।

জানাগেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন ও লোকালয়ে ২০১৩ সালে নুরুল ইসলামের স্ত্রী জাহানারা ইসলাম এনবিএম নামের একটি ইটভাটা নির্মাণ করেন। ওই ইটভাটি সংলগ্ন তিনপাশে গ্রাম ও গুলিশাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ পুর্ব গুলিশাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ইসহাক মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। ওই ইটভাটার ধোয়ায় পরিবেশ চরম আকারে বিঘিœত হচ্ছে। ধোয়ায় এলাকার শিশু ও বৃদ্ধরা শাস কষ্ট, হাপানি রোগে ভুগছেন। গুলিশাখালী ইউনিয়নের পরিবেশের ঝুঁকি থেকে মানুষকে রক্ষায় বুধবার দুপুরে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ করেছে। গুলিশাখালী বাজারে এ মানববন্ধন ও বিক্ষোভে দুই শতাধিক মানুষ অংশ নেয়। কাঞ্চন আলী ফকিরের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জাহাঙ্গির আলম বয়াতি, আব্দুস ছত্তার মোল্লা, সামসুল পঞ্চায়েত, আমিনুল ইসলাম, কবির হাওলাদার, নাঈম ইসলাম, আল আমিন ও শাহীন হাওলাদার। মানববন্ধনে বক্তারা প্রশাসনকে দ্রæত ওই ইটভাটা বন্ধ করে পরিবেশ বিপর্যয়ের হাত থেকে গুলিশাখালী বাসীকে রক্ষার দাবী জানিয়েছেন।

এনবিএম ইটভাটির মালিক জাহানারা ইসলামের স্বামী নুরুল ইসলাম মিয়া বলেন, মানববন্ধন করে যদি ইটভাটা বন্ধ করতে পারে, করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং