1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত কচুয়ায় খামারে অগ্নিসংযোগ এবং পুকুরে বিষ প্রয়োগ আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর। নাঃগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলায় কবিদের উত্তরীয় দিয়ে বরণ। চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

হোয়াইক্যং সীমান্ত দিয়ে এলো মিয়ানমারের ৩৭ সীমান্তরক্ষী

জামাল উদ্দীন
  • প্রকাশিত: বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৭ বার পড়া হয়েছে

জামাল উদ্দীন -কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে মিয়ানমার বিজিপি বাহিনীর ৩৭ জন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। পরে বাংলাদেশের বিজিবির কাছে তারা প্রাণ বাঁচাতে আত্মসমর্পণ করে অস্ত্র জমা দেন। বিজিবি সদস্যরা মিয়ানমার বিজিপি সদস্যদের হেফাজতে নিয়ে যায় বলে জানা গেছে।
এদের মধ্যে পালংখালী ৯নং ওয়ার্ডের আঞ্জুমানপাড়া সীমান্ত হতে ৩৫ জন এবং টেকনাফের হোয়াইক্যং উত্তরপাড়া সীমান্ত দিয়ে দুইজন বাংলাদেশে প্রবেশ করেছেন। 
খবর পেয়ে পালংখালী সীমান্ত ফাঁড়ির বিজিবি ও হোয়াইক্যং বিজিবির সদস্যরা তাদের হেফাজতে নিয়ে আসেন বলে জানান স্থানীয়রা। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়েছেন মিয়ানমার বিজিপি সদস্যরা বলে জানা গেছে। তবে এ বিষয়ে ৩৪ বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। 
অপরদিকে টেকনাফের হোয়াইক্যং উত্তরপাড়া সীমান্ত হতে দুইজন বিজিপি সদস্য অস্ত্রবিহীন নাফ নদী সাঁতরিয়ে প্রবেশ করেন বলে জানান এলাকাবাসী। তবে এদের কাছ থেকে মিয়ানমারের বিপুল পরিমাণ টাকাও জব্দ করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 
মঙ্গলবার সকালে উখিয়ার পালংখালী আঞ্জুমানপাড়া সীমান্ত ও টেকনাফ হোয়াইক্যং উত্তরপাড়া দিয়ে তারা বাংলাদেশে অনুপ্রবেশ করেন। সীমানার ওপারে এখনো থেমে থেমে মর্টার শেল ও বুলেটের শব্দে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী। 
পালংখালী ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল মেম্বার জানান, মিয়ানমারে ওপারে গোলাগুলি চলমান অবস্থায় এপারে পালংখালীতে সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর বিজিপির কমান্ডারসহ ৩৫ জন ঢুকে পড়লে স্থানীয়দের সহযোগিতায় তাদের বিজিবি হেফাজতে নেয়। পরে বিজিবি তাদের গাড়িযোগে পালংখালী ক্যাম্প থেকে নিরাপদ স্থানে নিয়ে গেছে###

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং