1. info@www.newsibangla.com : news :
দপ্তিয়রে টিসিবির কার্ডের পণ্য নিম্ন আয়ের মানুষদের পাওয়ার কথা থাকলেও পাচ্ছে বৃত্তশালীরা - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

দপ্তিয়রে টিসিবির কার্ডের পণ্য নিম্ন আয়ের মানুষদের পাওয়ার কথা থাকলেও পাচ্ছে বৃত্তশালীরা

সিপন রানা
  • প্রকাশিত: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৮ বার পড়া হয়েছে

সিপন রানা, নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:

নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নে ১০ই ফেব্রুয়ারি সকাল ১১ টা থেকে টিসিবির পণ্য বিতরণ করা হয়। টিসিবি বলছে, নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যের এসব পণ্য বিক্রি করা হবে। টিসিবির পণ্য হিসেবে দেওয়া হয় চিনির বদলে ৫ কেজি চাউল, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি মসুর ডাল।

দপ্তিয়র ইউনিয়নে নিম্ন আয়ের মানুষদের টিসিবির পণ্য পাওয়ার কথা থাকলেও পাচ্ছে বেশিরভাগই বৃত্তশালীরা। কিন্তুু কিভাবে যাচ্ছে এসব বৃত্তশালীদের হাতে টিসিবির কার্ড কয়েক জন টিসিবির পণ্য পাওয়া লোকদের সাথে কথা বলে জানা যায়। দপ্তিয়র ইউনিয়নের কিছু ইউপি সদস্য টাকার বিনিময়ে টিসিবির কার্ড গুলো বৃত্তশালীদের কাছে বিক্রি করে দেই যার কারণে খেটে খাওয়া মানুষ টিসিবির কার্ড থেকে বঞ্চিত। তিনারা আরো বলেন এবার যে ৫ কেজি চাউল দিয়েছে প্রতি ৫ কেজিতে ২০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম কম এবং ২ কেজি মসুর ডালে ১০০ গ্রাম থেকে ২০০ গ্রাম পর্যন্ত কম দিচ্ছে।

টিসিবি সূত্রে জানা যায়, সরকার প্রতি মাসেই ১ কোটি ফ্যালিমি কার্ডধারীদের মধ্যে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করে। চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজ, আলুসহ ৫-৬টি পণ্য তালিকাভুক্ত ডিলারদের মাধ্যমে সারা দেশে বিক্রি করা হয়। তবে ভোজ্য তেল, ডাল ও চাল এই তিনটি পণ্য নিয়মিত বিক্রি করে টিসিবি। বাকিগুলা প্রাপ্যতা সাপেক্ষে অথবা বাজারে অস্বাভাবিক দাম বাড়লে বিক্রি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং