1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো জসিম পল্লী মেলা

মোঃ এনামুল চৌধুরী
  • প্রকাশিত: বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

মোঃ এনামুল চৌধুরী, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে সমাপনী অনুষ্ঠানে মাধ্যমে শেষ হলো ঐতিহাসিক জসিম পল্লী মেলা ২০২৪। গত ২ ফেব্রুয়ারি ফরিদপুর জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে শুরু হয় এই মেলা।
আজ মঙ্গলবার সন্ধায় শহরতলী অম্বিকাপুর জসিম উদ্যোনে মেলা উপলক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক জনাব মোঃ কামরুল আহসান তালুকদার।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার সমাপনী ঘোষণা করেন ফরিদপুর-০১ আসনের সংসদ সদস্য ও মাননীয় মন্ত্রী,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় মোঃ আব্দুর রহমান। অনুষ্ঠানে আর ও উপস্থিত ছিলেন নবনির্বাচিত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মিসেস ঝর্না হাসান, পুলিশ সুপার ফরিদপুর মোহাম্মদ মোর্শেদ আলম, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুর জেলা ছাএলীগের সভাপতি তানজিমুল রশীদ রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ , ফরিদপুর জেলা যুবলীগের যুগ্নু ‌ আহবায়ক শাহ সুলতান খান রাহাত ‌ সহ প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, পল্লী কবি জসিমউদদীনের জীবন ও সাহিত্য সম্পর্কে বিষদ আলোচনা করেন। পাশাপাশি পল্লী কবি জসীমউদ্দীনের স্মৃতি চারণ করেন। ফরিদপুর বাসীর কাছে একটি ঐতিহাসিক দিন হিসাবে পরিচিত হয়ে থাকে এই মেলায়। শুধু ফরিদপুর নয় বিভিন্ন জেলার অতীতের আগমনে মুখরিত হয়ে ওঠে পল্লী কবি জসিম উদ্দিন মেলা।
প্রতিদিন জসীম মঞ্চে গান, নাচ, নাটকসহ বিভিন্ন লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকে। ফরিদপুরসহ অন্যান্য জেলার সাংস্কৃতিক দলগুলো অংশ নেয়। এছাড়াও মেলায় হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্র ও ছিল শিশু-কিশোরদের বিনোদনের জন্য সার্কাস, নাগরদোলাসহ বিভিন্ন রকমের রাইডস যা ছিল চোখে পড়ার মত।অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুর রহমান তিনি অম্বিকাপুর রেলষ্টেশন পুনঃচালু এবং কবি জসিমউদদীন সজন বাধিয়ার ঘাঠকে আধিনুকায়ন করার ঘোষণা দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং